পরিকল্পিত পরিবারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে

  1. নিজস্ব প্রতিবেদক।।

    কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ও সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসারকে সম্মাননা প্রদান করা হয়েছে।
    কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার পল্লী সঞ্চয় ব্যাংক’র পরিচালক নির্বাচিত হওয়ায়, কুমিল্লা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া সদর দক্ষিণে আগমন এবং সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ কর্মকর্তা ও কর্মচারীদের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে তাঁদের ক্রেস্ট প্রদান এবং ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর দক্ষিণ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ খলিলুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেডিকেল অফিসার ডাঃ জাকির হোসেন। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সামনে বৃক্ষ রোপন করেন।
    অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন,পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীগণ বাড়ি বাড়ি গিয়ে দম্পতি পরিদর্শন, পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্যসেবা, স্বাভাবিক প্রসব সংক্রান্ত সকল সেবা, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যসেবাসহ প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।‘নিরাপদ মাতৃত্ব, কিশোর-কিশোরীর স্বাস্থ্য, নারী শিক্ষা ও নারী কর্মসংস্থানের জন্য নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগের ফলে মাতৃ ও শিশুমৃত্যু হার হ্রাস পেয়েছে এবং পরিকল্পিত পরিবারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দেশের অগ্রগতি ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য সেবার পরিধি এবং মান আরো বৃদ্ধি করা দরকার।
    একটি পরিকল্পিত ও প্রাণবন্ত মানবসম্পদ হোক আমাদের আগামী দিনের প্রাপ্তি। আসুন, আমরা ঐক্যবদ্ধভাবে সবাই মিলে একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ।’

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!